শেয়ার করুন বন্ধুদের সাথে

এখন থেকে আর টেকনাফ হয়ে নয়, আপনি সরাসরি কক্সবাজার থেকেই সমুদ্রপথে যেতে পারবেন সেন্টমার্টিন দ্বীপ। কর্ণফুলি এক্সপ্রেস নামের এ জাহাজে করে মাত্র ৪-৫ ঘন্টাতেই সমুদ্র পথে আপনি চলে যেতে পারবেন সেন্ট মার্টিন।

আজ বৃহস্পতিবার প্রথমবারের মতো ৫৮২ জন যাত্রী ধারণ ক্ষমতার এ জাহাজটি সমুদ্রযাত্রার মধ্য দিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। বৃহস্পতিবার দুপুর ২ টায় ‘সমুদ্র যাত্রা’ অনুষ্ঠান উদ্বোধনের মাধ্যমে এই যাত্রা শুরু হয়।

আগামীকাল শুক্রবার থেকে জাহাজটি কক্সবাজার-সেন্টমার্টিন সমুদ্রপথে নিয়মিত চলাচল করবে।

প্রতিদিন সকাল ৭টায় জাহাজটি সেন্টমার্টিনের উদ্দেশে ছেড়ে যাবে এবং বিকেল ৩টায় কক্সবাজারের উদ্দেশে ছেড়ে আসবে। পরবর্তীতে সেন্ট মার্টিন থেকে ফেরার সময় এক ঘন্টা পিছিয়ে দেওয়া হবে।

কক্সবাজার শহরের উত্তর নুনিয়ারছরা (এয়ারপোর্ট রোড) বিআইডব্লিওটিএ ঘাট থেকে যাত্রা করবে জাহাজটি। যাত্রীরা জাহাজ থেকে সমুদ্র, পাহাড় আর সূর্যাস্তের দৃশ্য উপভোগ করতে পারবেন।

জাহাজের ইকোনমি আসনের (দ্বিতীয় শ্রেণি চেয়ার) ভাড়া জনপ্রতি ২ হাজার টাকা। বিজনেস ক্লাস আসনের (প্রথম শ্রেণি চেয়ার) ভাড়া নির্ধারণ করা হয়েছে ২ হাজার ৫শ টাকা।

জাহাজটিতে রয়েছে মোট ১৭ টি লাক্সারি শ্রেণীর কেবিন। তার মধ্যে ইকোনমি শ্রেণির কেবিন (দ্বিতীয় শ্রেণি), এর ভাড়া ১২ হাজার টাকা ও লাক্সারি শ্রেণির (ভিআইপি) কেবিনের ভাড়া ১৫ হাজার টাকা।

প্রতিটি কেবিন দুইজনের জন্য প্রযোজ্য। এছাড়া প্রশস্ত কনফারেন্স হল রুম, ডাইনিং স্পেস, সি ভিউ ব্যালকনি আছে।

 

Facebook Comments
%d bloggers like this: