শেয়ার করুন বন্ধুদের সাথে

চিকিৎসা সেবা দিতে গিয়ে এবং করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে দায়িত্বপালনকালে কেউ আক্রান্ত হলে পদমর্যাাদা অনুযায়ী ৫-১০ লাখ টাকা এবং মারা গেলে ২৫-৫০ লাখ টাকার স্বাস্থ্যবিমা দেওয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৭ এপ্রিল) সকালে গণভবন থেকে চট্টগ্রাম ও সিলেট বিভাগের জেলাগুলোর কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে তিনি এ ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘দায়িত্ব পালনকালে কেউ যদি কোভিড-১৯ এ আক্রান্ত হন তবে তার চিকিৎসার জন্য সব ধরনের ব্যবস্থা সরকার নেবে। তাদের জন্য একটা স্বাস্থ্যবিমার ব্যবস্থা আমরা করে দেবো।

যারা আক্রান্ত হবে তাদের জন্য আমরা পদমর্যাযদা অনুযায়ী ৫ থেকে ১০ লাখ টাকার একটা স্বাস্থ্যবিমা করে দেবো। আর খোদা না করুক কেউ যদি মৃত্যুবরণ করেন তবে তাদের জন্য এই বিমাটা আমরা ৫গুণ বাড়িয়ে দেবো।

করোনা পরিস্থিতিতে চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসকদের পুরস্কৃত করা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘যেসব ডাক্তার-স্বাস্থ্যকর্মী মানুষকে সেবা দিয়ে যাচ্ছেন তাদের খালি মুখে ধন্যবাদ নয় তাদের পুরস্কৃত করতে চাই। তাদের পুরস্কৃত করতে হলে তাদের তালিকাটা আমার দরকার। যারা এই ধরনের সাহসী স্বাস্থ্যকর্মী তাদের উৎসাহ দেওয়া আমাদের প্রয়োজন। তাদের একটা সম্মানীও দিতে চাই। সেজন্য ইতোমধ্যে তালিকা করার নির্দেশ দিয়েছি। তালিকা তৈরির কাজ ইতোমধ্যে শুরু হয়ে গেছে।’

 

Facebook Comments
%d bloggers like this: