শেয়ার করুন বন্ধুদের সাথে

ফেসবুক, ইউটিউব খুললে ওয়াজের নামে মিথ্যা আর অকথ্য গালাগালি ভরা, এগুলো সরকারের নজরে আসা দরকার বলে মন্তব্য করেছেন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম। সেইসাথে শিল্পীদের জন্য ভাতা চালুর দাবিও জানান তিনি।

মমতাজ বলেন, ডিজিটাল বাংলাদেশ হচ্ছে, আমরা সবদিকে সুযোগ সুবিধা পাচ্ছি। কিন্তু কিছু জায়গায় বেকায়দায়ও আছি। ইউটিউব-ফেসবুক খুললে- কি যে একটা অবস্থা অশালীন-অকথ্য ভাষায়, যেভাবে কোরআন শরীফকে সামনে রেখে, আল্লাহ-রাসুলকে সামনে রেখে আজকাল ওয়াজ করা করা হয়- খুললেই দেখা যায় এগুলো- একজন আরেকজনকে গালিগালাজ করা ছাড়া, ভালো কথা শোনা যায় না, খারাপ কথাই সেখানে বেশি শোনা যায়।

মমতাজ আরও বলেন, আজকে আমাদের প্রশাসনকে এসব খেয়াল করতে হবে। সরকার ও প্রশাসনের এসব বিষয়ে নজরদারি বাড়াতে হবে। ধর্ম প্রতি মন্ত্রীর পক্ষ নিয়ে তিনে বলেন, আমি ধর্ম মন্ত্রীকে ধন্যবাদ জানাই, তিনি একটা জায়গায় একটা বক্তব্য দিয়েছেন, আমি সেটা রিপিট করবো না, তাকে ধন্যবাদ জানাই, এরকম যারা আছে, যারা সুবিধার জন্য এক এক জায়গায় এক এক রকমের বক্তৃতা দেয়- এক জায়গায় বলে আল্লামা কোনো মানুষকে বলা যাবে না, আল্লামা একমাত্র আল্লাহকে বলা হবে। আবার আরেক জায়গায় বলে, ঘরে ঘরে আল্লামা সাঈদীর জন্ম হোক, ওখানে আল্লামা বলতে আর কোনো ঝামেলা নাই তাদের।

তিনি বলেন, কালোকে কালো আর সাদাকে সাদা বলতে হবে। কোনো দল অনেক বড়, তার পক্ষে থাকব, আর যারা দুর্বল তার পক্ষে থাকব না, এ কথায় অন্তত আওয়ামী লীগ সরকার না।

বুধবার (২৯ জানুয়ারি) রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবে সাধারণ আলোচনায় অংশ নিয়ে মমতাজ এসব কথা বলেন।

Facebook Comments
%d bloggers like this: