দেশ ছেড়ে চলে যাচ্ছেন মিজানুর রহমান আজহারী!

শেয়ার করুন বন্ধুদের সাথে

এ বছরে তাফসীর প্রোগ্রামের ইতি টেনে এবং কিছু পারিপার্শ্বিক কারণে চলে যাচ্ছেন মিজানুর রহমান আজহারী! তিনি তার ফেসবুক অফিসিয়াল পেইজে স্ট্যাটাস দিয়ে সকলকে বিষয়টি অবহিত করেন! যা লিখেছেন তিনি-

আস্সালামু ‘আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ..

প্রিয় দ্বীনি ভাই ও বোনেরা

.

পারিপার্শ্বিক কিছু কারণে, এখানেই এবছরের তাফসির প্রোগ্রামের ইতি টানতে হচ্ছে। তাই, মার্চ পর্যন্ত আমার বাকী প্রোগ্রামগুলো স্থগিত করা হল। রিসার্চের কাজে আবারো মালয়েশিয়া ফিরে যাচ্ছি। আল্লাহ রাব্বুল আলামিন সুযোগ করে দিলে, আবারও দেখা হবে ও কথা হবে কুরআনের মাহফিলে ইনশাআল্লাহ।

.

এবছর বেশীর ভাগ প্রোগ্রামগুলোতেই পারিবারিক ও সামাজিক ক্রাইসিস নিয়ে কথা বলেছি, পাশাপাশি কয়েকটি সূরার তাফসিরও করেছি। আশাকরি, আলোচনা গুলো থেকে আপনারা উপকৃত হবেন। পরিবারের সবাই মিলে আলোচনাগুলো শুনুন এবং কথাগুলো বাস্তব জীবনে মেনে চলার চেষ্টা করুন। তাহলে দেখবেন ধীরে ধীরে, আমাদের পরিবার ও সমাজ সুখময় এবং শান্তিময় হয়ে উঠবে ইনশাআল্লাহ।

.

আমি একজন নগন্য মানুষ। মহাগ্রন্থ আল কুরআনের ছাত্র। কুরআনের ছাত্র হয়েই বেঁচে থাকতে চাই ও নিরলস কাজ করে যেতে চাই। তাই সুপ্রিয় শ্রোতাদেরকে বলব, প্লিজ আমাকে নিয়ে অতিরিক্ত মাতামাতি করবেন না। আমাকে জড়িয়ে কোন ব্যাপারে কাউকে গালাগালি করবেন না, অন্য কোন মতাদর্শের আলেমদেরকে হেয় বা ছোট করে কিছু বলতে যাবেন না। যদিও তাদের কেউ কখনো আমাকে ছোট করে কথা বলে। অনুরুপ ভাবে, কোথাও আমাকে ডিফেন্ড করে তর্ক বা কমেন্ট করতে চাইলে, ভদ্রতা বজায় রেখে, যৌক্তিক ভাবে এবং বিনয়ের সাথে সেটা করুন। সত্য একদিন উন্মোচিত হবেই হবে ইনশাআল্লাহ।

.

আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানিতে, দেশের আপামর জনতার যে ভালোবাসা পেয়েছি, জানিনা সিজদায় পড়ে কতটুকু অশ্রু ঝড়ালে এবং কোন ভাষায় শোকরগোজার হলে এর যথাযথ শুকরিয়া আদায় হবে। মালিকের দরবারে আলীশানে লাখো কোটি শুকর এবং সুজুদ। ওয়ালহামদু লিল্লাহি ‘আলান্নি’আম।

.

প্রোগ্রামগুলো বাস্তবায়নে যারা সার্বিক সহযোগিতা করেছেন, তাদের সবার জন্য রইল আন্তরিক ভালোবাসা ও দোয়া। বিশেষ করে পুলিশ, প্রশাসন এবং স্থানীয় জন প্রতিনিধিদের ঐকান্তিক প্রচেষ্টায় প্রোগ্রামগুলো সুন্দরভাবে বাস্তবায়িত হয়েছে। তাদেরকে আল্লাহ তায়ালা উত্তম প্রতিদান দান করুক।

.

আমার এ জীবনের ছোট্ট অভিজ্ঞতায় যা দেখলাম, সেটা হল: আমরা আমাদের জীবনের একটা উল্লেখযোগ্য সময় কাটিয়ে দেই অন্যকে হিংসা করতে করতে। নিজেরা কাজ না করে অন্যের বিরুদ্ধে অপপ্রচার চালাতে আমরা মহা ব্যস্ত। আসলে, অপপ্রচার করে তেমন কোন লাভ নেই। অপপ্রচারে আমি কখনো মন:ক্ষুন্ন হইনা। আমার বিশ্বাস আপনারাও হবেন না। কারন অপপ্রচারগুলোই আমাদের প্রচারণার দায়িত্ব পালন করেছে আলহামদুলিল্লাহ। হক্বের পথে বাঁধা, বিপত্তি আসবেই। এটাই স্বাভাবিক। যে পথে কাঁটা নেই সেটা পথ নয়, সেটা কার্পেট। আর কার্পেটে হেটে মজলিশে পৌঁছানো যায়, মনজিলে নয়।

মন্তব্য কখনো গন্তব্য ঠেকাতে পারেনা।

তাওয়াক্কালতু ‘আলাল্লাহ…

জাতীয়

ছাত্রলীগ নেতার গুলীতে আওয়ামী লীগ নেতা গুরুতর আহত ।

শেয়ার করুন বন্ধুদের সাথে

শেয়ার করুন বন্ধুদের সাথেআধিপত্য বিস্তার কে নোয়াখালী জেলার কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নে সংঘর্ষের জের ধরে একজন গুলিবিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধ বাহার উদ্দিন (৪৫) বাটইয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।মঙ্গলবার সকালে ছিন্নদ্রি গ্রামের চৌরাস্তা এলাকায় এ সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। বর্তমানে তিনি নোয়াখালীর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।  হাসপাতালে চিকিৎসাধীন গুলিবিদ্ধ বাহার উদ্দিন অভিযোগ […]

Read More
অগ্রনী ব্যাংক
জাতীয়

অগ্রণী ব্যাংক কর্মকর্তা করোনা আক্রান্ত, প্রিন্সিপাল শাখা বন্ধ

শেয়ার করুন বন্ধুদের সাথে

শেয়ার করুন বন্ধুদের সাথেএকজন কর্মকর্তা করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হওয়ায় রাষ্ট্রীয় মালিকানাধীন অগ্রণী ব্যাংকের প্রিন্সিপাল শাখার কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার (৮ এপ্রিল) অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামস-উল ইসলাম বলেন, আমাদের একজন কর্মকর্তা করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর প্রিন্সিপাল শাখার কার্যক্রম বন্ধ ঘোষণা করা তিনি আরও বলেন, করোনা ভাইরাসে […]

Read More
নদীতে ডুবে গেল
জাতীয়

নদীতে ডুবে গেল ১০ টাকা কেজির ৪০০ বস্তা চাল

শেয়ার করুন বন্ধুদের সাথে

শেয়ার করুন বন্ধুদের সাথেব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় ১০ টাকা কেজি দরের ৪০০ বস্তা (১২ টন) সরকারি চালসহ একটি নৌকা ডুবে গেছে। বুধবার দুপুর ১২টার দিকে উপজেলা সদরের স্পিডবোড ঘাটের সামনে এই নৌকাডুবির ঘটনা ঘটে। চালগুলো নবীনগর উপজেলা খাদ্যগুদাম থেকে ডিলার জিয়াউদ্দিন দুটি নৌকা যোগে একই উপজেলার বীরগাঁও ইউনিয়নে নিয়ে যাচ্ছিলেন। উপজেলা সদরের স্পিডবোড ঘাটের সামনে তিতাস […]

Read More
%d bloggers like this: