যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের ২১১ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্র পুলিশ
শেয়ার করুন বন্ধুদের সাথে
তাদের সকলকেই আইসোলেশনে নেয়া হয়েছে। পুলিশ ইতোমধ্যেই নিউ ইয়র্ক সিটির পার্কগুলোতে টহল শুরু করেছে। জনসাধারণ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না। মঙ্গলবার (২৪ মার্চ) স্থানীয় পুলিশ অধিদফতর এক ঘোষণায় এই তথ্য জানিয়েছে।
পুলিশের এক কর্মকর্তা জানান, এনওয়াইপিডির সদস্যদের মধ্যে ১৭৭ জন ইউনিফর্ম অফিসার, বাকিরা সাদা পোশাকের। এনওয়াইপিডি পার্ক এবং রাস্তায় টহল শুরু করেছে যেন বাসিন্দারা উপযুক্ত সামাজিক দূরত্ব বজায় রাখেন।
এছাড়া দেশটিতে গাড়ি সাইট পার্কিং ৩১ মার্চ পর্যন্ত বাতিল করা হয়েছে। ফেডারেল সরকার ৪০০ সেট পূর্ণাঙ্গ চিকিৎসা সামগ্রী (ভেন্টিলেটর) সরবরাহ করেছে, যা নিউ ইয়র্ক সিটির হাসপাতালগুলোতে বিতরণ করা হবে বলে জানা গেছে।
যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন অন্তত ১৩৬ জন। এদিন নতুন রোগী শনাক্ত হয়েছেন ৯ হাজার ৫৫৩ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ হাজার ২৮৭ জন, মৃত্যু হয়েছে ৬৮৯ জনের।
এছাড়া, সেখানে এখনও ৫২ হাজারের বেশি মানুষ চিকিৎসাধীন। এদের মধ্যে অন্তত ১ হাজার ১৭৫ জনের অবস্থা আশঙ্কাজনক। দেশটিতে এ পর্যন্ত ৩৭০ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

মিরজাদি সেব্রিনা
স্বাস্থ

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৬, নতুন করে আক্রান্ত ৯৪

শেয়ার করুন বন্ধুদের সাথে

শেয়ার করুন বন্ধুদের সাথেকরোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৬ জন মারা গেছেন। এই সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৪ জন। আজ শুক্রবার দুপুরে এক অনলাইন সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন আইইডিসিআরের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। ৮ মার্চ থেকে এ পর্যন্ত করোনাভাইরাসে দেশে মোট আক্রান্ত হয়েছে ৪২৪ জন। মোট মারা গেছেন […]

Read More
আজ বুধবার দুপুরে
জাতীয় স্বাস্থ

২৪ ঘণ্টায় ৫৪ জনের করোনা শনাক্ত, মৃত আরো ৩ জন

শেয়ার করুন বন্ধুদের সাথে

শেয়ার করুন বন্ধুদের সাথেদেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫৪ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এই সময়ে মারা গেছে আরও ৩ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে সংক্রমিত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ২১৮। এবং মারা গিয়েছে ২০ জন। মীরজাদী সেব্রিনা জানান, গত ২৪ ঘণ্টায় ৯৮১ টি পরীক্ষা করা হয়। শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে ৩৯ জনই ঢাকা শহরের। […]

Read More
করোনা ভাইরাস
আন্তর্জাতিক

মাস্কে ৭ দিন পর্যন্ত বেঁচে থাকে করোনা ভাইরাস

শেয়ার করুন বন্ধুদের সাথে

শেয়ার করুন বন্ধুদের সাথেকরোনাভাইরাস থেকে নিরাপদ থাকতে আমরা একের পর এক পন্থা অবলম্বন করে যাচ্ছি। সাবান দিয়ে হাত ধোয়া, গ্লভসের ব্যবহার এমনকি অনেকেকে ডাক্তার না হয়েও পিপিই পরে ঘুড়তে দেখা যায়। এছাড়াও সবাই এখন মাস্ক ব্যবহার করছে। মাস্ককে আপাতত সবাই নিরাপদ মনে করছে। কিন্তু হংকং এর একটি বিজ্ঞানী গবেষনায় উঠে এলো ভিন্ন চিত্র। তারা বলছে […]

Read More
%d bloggers like this: